উখিয়া নিউজ ডেস্ক
প্রকাশিত: ৩০/০৯/২০২৪ ৯:০৭ পিএম , আপডেট: ৩০/০৯/২০২৪ ৯:৫২ পিএম
ফিতা কেটে এলিট ডেন্টাল কেয়ারের শুভ উদ্বোধন করছেন সাদমান জামি চৌধুরী ও অতিথিরা। পাশে প্রথম রোগী জোবাইদা মুনওয়ার চিকিৎসা শেষে হাসিমুখে ডা. তাহিদের হাতে চেকে বিল পরিশোধ করছেন।

আধুনিক দন্ত চিকিৎসার প্রতিশ্রুতি নিয়ে উখিয়া উপজেলার কোটবাজারের দক্ষিণ স্টেশনে ঝাউতলা রোডে শারমিন টাওয়ারের নিচ তলায় “এলিট ডেন্টাল কেয়ার” যাত্রা শুরু করেছে।

গত শুক্রবার ২৭শে সেপ্টেম্বর সকালে খতমে কুরআন ও বিকাল ৫টায় ফিতা কাটার মধ্য দিয়ে এলিট ডেন্টাল কেয়ারের শুভ উদ্বোধন ঘোষণা করেন ডেন্টাল সার্জনের বাবা-মা এবং তার স্কুল জীবনের বন্ধু তরুণ রাজনীতিবিদ রাজাপালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদপ্রার্থী সাদমান জামী চৌধুরী।

এলিট ডেন্টাল কেয়ারের প্রতিষ্ঠাতা ও পরিচালক ডাঃ মহিবুর রহমান তাহিদ জানান, “প্রতিটা ডেন্টাল সার্জন বা ডেন্টিস্ট এর স্বপ্ন থাকে একটা আধুনিক ও উন্নতমানের ডেন্টাল চেম্বার দিয়ে মানুুষের মাঝে মান সম্পন্ন চিকিৎসা সেবা প্রদান করা। আমি সেই স্বপ্ন থেকে ধীরে ধীরে নিজের মত করে এই চেম্বারটাকে সাজিয়েছি। যেখানে সকল প্রকার আধুনিক যন্ত্রপাতি সংযুক্ত করা হয়েছে।

তিনি জানান মহান আল্লাহর রহমত ও তার বড় ভাই আবদুল আওয়াল মাসুদ যিনি বাংলাদেশ সেনাবাহিনীতে কর্মরত আছেন তার দীর্ঘ প্রচেষ্টার কারণে আজকে তার এই অবস্থান। তিনি আরও জানান তার মা-বাবা, ভাই-বোন, শিক্ষক- শিক্ষিকা, বন্ধু-বান্ধব, সকল শুভাকাঙ্ক্ষীদের প্রতি তিনি আজীবন চিরকৃতজ্ঞ।

পরিবারের পাঁচ ভাই ও তিন বোনের সবার ছোট তিনি। মেজো ভাই ব্যাংকার, সেজো ভাই চট্টগ্রাম জজ কোর্টের এডভোকেট, চতুর্থ ভাই বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির সিবিএইচএফ এর হেলথ এর কোর্ডিনেটর হিসেবে কর্মরত আছেন।

ডা: মহিবুর রহমান তাহিদ শিক্ষা জীবন শুরু করেন উখিয়া কেজি স্কুল, চতুর্থ শ্রেণী থেকে পঞ্চম শ্রেণী সমাপ্ত করেন উখিয়া মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়। উখিয়া সরকারী উচ্চ বিদ্যালয় থেকে মাধ্যমিক ও চট্টগ্রাম সরকারী সিটি কলেজ থেকে উচ্চ মাধ্যমিক সমাপ্ত করেন। ঢাকার উত্তরাতে অবস্থিত আপডেট ডেন্টাল কলেজ থেকে ব্যাচেলার অব ডেন্টাল সার্জারীতে (বি.ডি.এস) সমাপ্ত করেন৷ পরবর্তীতে ঢাকা ডেন্টাল কলেজ থেকে ওরাল এন্ড ম্যাক্সিলোফেসিয়াল সার্জারী ও কনজারভেটিভ ডেন্টিস্টিতে পি.জি.টি সমাপ্ত করেন। বর্তমানে তিনি একটা ইন্টারন্যাশনাল এনজিও হোপ ‘৮৭ এর ডেন্টাল সার্জন এন্ড ফ্যাসিলিটি ইনচার্জ হিসেবে কক্সবাজারের উখিয়া ক্যাম্প১২-তে কর্মরত আছেন।

এলিট ডেন্টাল কেয়ারে রয়েছে দাঁতের ডিজিটাল এক্সরে (আরভিজি), ক্লাস বি অটোক্লেভ স্টেরিলাইজার যেটার মাধ্যমে উচ্চতাপ ও উচ্চচাপের সংমিশ্রণ ব্যবহার করে শতভাগ ডেন্টাল সরঞ্জামকে জীবাণুমুক্তকরন করা হয়। স্কেলিং, দাঁতের যাবতীয় কসমেটিক রেস্টোরেশন, রুট ক্যানেল ট্রিটমেন্ট, ক্রাউন, ডেন্টাল ব্রীজ, দাঁত তোলা ( নরমাল ও সার্জিক্যাল), দাঁত শিরশির করা, মাড়ি থেকে রক্ত পড়া ও মুখের দুগন্ধ রোগের চিকিৎসা, মুখে বিভিন্ন আলসার ও ঘা এর চিকিৎসা, কৃত্রিম দাঁত লাগানো, ইমপ্ল্যান্ট, শিশুর দাঁতের সকল চিকিৎসা, টুথ হোয়াইটেনিং, আকাঁ বাকাঁ ফাঁকা দাঁতের বিশেষায়িত চিকিৎসা, দাঁত ও মুখের যাবতীয় অপারেশন।

ডা. তাহিদ সকলের কাছে দোয়া চেয়েছেন যেন তিনি সকলের মাঝে মানসম্পন্ন চিকিৎসা সেবা প্রদান করতে পারেন।

পাঠকের মতামত

রামু সহিংসতার ১২ বছর আজ

মামলায় আসামী করা হয় বিএনপি-জামায়াতের নেতাকর্মীদের, প্রত্যাহারের দাবি রামু সহিংসতার ১২ বছর আজ। ঘটনার পর ...

ফেরত পাঠানোর প্রক্রিয়া চলছে মিয়ানমারের ১২০ সেনা ও সীমান্তরক্ষী সদস্যকে

দুই দেশের দূতাবাসের প্রচেষ্টায় বাংলাদেশ ও মিয়ানমারের নাগরিকদের নিজ নিজ দেশে ফেরত পাঠানোর প্রক্রিয়া অব্যাহত ...